সিংড়ায় নিজ চাচা কর্তৃক ভাতিজিকে হত্যার ঘটনায় মামলা দায়ের ও শিক্ষা প্রতিষ্ঠানে মানববন্ধন

সিংড়া(নাটোর)প্রতিনিধিঃ

0
288

নাটোরের সিংড়ায় নিজ চাচা কর্তৃক ভাতিজিকে হত্যার ঘটনায় মামলা দায়ের ও হত্যাকারীর শাস্তির দাবীতে  বামিহাল অনার্স কলেজে মানববন্ধন করেছে শিক্ষার্থীরা। এ ঘটনায় রেশমীর মা হত্যাকারীর বিরুদ্ধে মামলা দায়ের করেন।

গতকাল রবিবার নাটোরের সিংড়ায় রেশমি খাতুন (১৯) নামে এক কলেজ ছাত্রীকে ধর্ষনের পর শ্বাসরোধ করে হত্যা করেছে আপন চাচা।  রবিবার বেলা ২টার দিকে সিংড়া উপজেলার ইটালী ইউনিয়নের দেওগাছা গ্রামে এই ঘটনা ঘটে।  এই ঘটনায় চাচা শাহাদৎ হোসেন (৩০) কে আটক করে পুলিশের সোপর্দ করেছে এলাকাবাসীরা।

কলেজছাত্রী রেশমি খাতুন স্থানীয় বামিহাল অর্নাস কলেজের এইচএসসির মানবিক বিভাগের দ্বিতীয় বর্ষের ছাত্রী এবং দেওগাছা গ্রামের আব্দুর রাজ্জাকের মেয়ে।

এ ঘটনাকে কেন্দ্র করে নিহত রেশমীর মা মোছাঃ সোনাভান বিবি শাহাদত হোসেন কে এক মাত্র আসামী করে ২০০০ সালের নারীও শিশু নির্যাতন দমন আইনে সিংড়ায় থানায় হত্যা মামলা দায়ের করেন ।

এলাকাবাসি জানায়,শাহাদত একজন মাদকাসক্ত। এর আগে জালটাকা সহ সিংড়া থানা পুলিশের হাতে আটক হয়েছিলো তার কর্মকান্ডে প্রতিবেশিরা অতিষ্ঠ। তিন বছর আগে শাহাদত পার্শবতী গ্রামে বিয়ে করেন এবং সেই পক্ষের ১ টি সন্তানও রয়েছে কিন্তু তার এমন আচরণে এবং তার নিযার্তন সহ্য করতে না পেরে বউ তাকে ডিভোর্স দেয়।

রেশমীর মা সোনাভান বলেন আমি গতকাল রবিবার সকালে পাকুড়িয়া গ্রামে আমার যেঠা শশ্বর মারা যায় আমরা সবাই সেখানে যাই।আমার ছোট দুই ছেলে মেয়ে ৫ ম শ্রেণীতে পড়ালেখা করে।তাদের ১২ টা থেকে পরীক্ষা ছিলো তাই বড় মেয়েকে বাড়িতে রেখে যাই। দুপুর ২ টার সময় আমার মেয়ে হত্যার কথা জানতে পারি।আমি ঔ নরপশুর ফাঁসি চাই।

এদিকে সোমবার দুপুরে রেশমী হত্যার প্রতিবাদে সিংড়া রহমত ইকবাল অনার্স কলেজে মানববন্ধন করেছে ৩ শতাধিক  শিক্ষার্থীবৃন্দ।

এসময়ে বক্তব্য রাখেন রহমত ইকবাল অনার্স কলেজের অধ্যক্ষ মুনছুর রহমান মকুল।উপস্তিত ছিলেন, উপাধক্ষ্য রেজাউল করিম মৃধা। বাংলা বিভাগের সহ- অধ্যাপক রাফিয়া আকতার,সমাজবিজ্ঞান বিভাগের প্রভাষক শাহিদা নাসরিন,রাষ্টবিজ্ঞানের প্রভাষক তোজ্জামেল হোসেন,প্রভাষক হেলাল উদ্দিন প্রমূখ

সিংড়া থানার অফিসার ইনচার্জ (ওসি) মনিরুল ইসলাম জানান, ধারনা করা হচ্ছে রেশমি খাতুনকে শ্বাসরোধ করে হত্যা করা হয়েছে। পরবর্তীতে তদন্ত করে প্রকৃত রহস্য উৎঘাটন করা হবে।

 

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here