Thursday, October 14, 2021
Homeখবরসিনেমাই আমাকে খুঁজে নেয়: শাহরুখ

সিনেমাই আমাকে খুঁজে নেয়: শাহরুখ

[ad_1]

বলিউড বাদশা বা কিং খান বলা হয় তাকে। রিতিমত বলিউডে দাপিয়ে বেড়াচ্ছেন তিনি। এবার তাকে প্রশ্ন করা হল, অক্ষয় কুমার যে ধরনের ছবি হালে করছেন, যেমন ‘টয়লেট এক প্রেম কথা’ বা ‘প্যাডম্যান’, এই ধরনের বিষয়ে ওপর ছবি করতে কি আপনি ইচ্ছুক? এই প্রশ্নের উত্তরে শাহরুখ খানের জবাব, আমি ছবি বাছাই করি না, ছবি বা সিনেমাই আমাকে খুঁজে নেয়।

৫২ বছরের এই অভিনেতা মনে করেন, প্রত্যেকেরই নিজস্ব ভালো লাগা আছে। সেই অনুযায়ী অভিনেতারা চিত্রনাট্য বাছাই করেন। তবে শাহরুখের কথায়, তিনি একটি ছবি তখনই করেন, যখন তিনি ভিতর থেকে সেই ছবিকে অনুভব করেন।

গত ১৫ বছর ধরে তিনি ছবি প্রযোজনার সাথে যুক্ত। কিন্তু কোনও একটা ছবি তিনি বাছেননি, বরং ছবিগুলোই তাকে বেছে নিয়েছে।

সমাজকে কোনও বার্তা দিয়ে যে সমস্ত ছবি হচ্ছে, সেই প্রসঙ্গে শাহরুখের মত, সব সময়ই বার্তার সাথে ছবিতে বিনোদনের ছোঁয়া থাকা জরুরি। কারণ, তবেই সেই ছবির দর্শকের কাছে আলাদা আকর্ষণ থাকবে।

শাহরুখের দাবি, তিনি কোনো দিনই অভিনয় করাকে রুটিনে বাধা কোনও কাজ বলে মনে করেন না। যদি সেটা করতেন, তাহলে রোজ সকালে উঠে শুটিং করতে চলে যেতেন। বরং তিনি কাজকে নেশা হিসেবে দেখেন। তাই সেভাবেই ছবি বাছেন এবং ছবি করেন।

এ প্রসঙ্গে শাহরুখ ‘চাক দে ইন্ডিয়া’র কথা উল্লেখ করে বলেন, তিনি যখন এই ছবি করবে বলে ঠিক করেন, তখন মোটেই সকলে আগ্রহ দেখাননি।

ছবিতে সেভাবে কোনও সুন্দরী নায়িকা ছিল না, চিত্রনাট্য হকি নির্ভর, গানও মনে দাগ কাটার মতো নয়, তারপর তার দাড়িওয়ালা চেহারা। তবে তারপর ‘চাক দে ইন্ডিয়া’র বক্স অফিস সাফল্য, সবই ইতিহাস। যদিও ফের আবার হকি নিয়ে মোটেই ছবি করবেন না শাহরুখ। তার শুধু একটাই কথা, তিনি ছবি বাছবেন না, ছবি তাকে ঠিক খুঁজে নেবে, কারণ অভিনয় তার নেশা।

[ad_2]

RELATED ARTICLES

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

- Advertisment -

Most Popular

Recent Comments