সিরাজগঞ্জের মেয়ে অভাবকে হার মানিয়ে ঢাকা বিশ্ববিদ্যালয়ে ভর্তির সুযোগ

সিরাজগঞ্জ প্রতিনিধিঃ

0
927

ইচ্ছা থাকলে উপায় হয় প্রবাদটির সত্যিকারে রুপ দিলেন, কাজিপুরের নাটুয়ারপাড়ার অদম্য গ্রামের মেধাবী মেয়ে বিউটি খাতুন। তিনি চান্স পেয়েছেন ঢাকা বিশ্ববিদ্যালয়ে। প্রচন্ড ইচ্ছা শক্তিই মানুষকে গন্তব্যে পৌছে দেয়।প্রতিভার বিকাশ ঘটায়।মেধা শক্তিকে কাজে লাগিয়ে আলোকিত মানুষ হিসেবে পরিনত হয়। বাংলায় প্রবাদ অাছে গোবরেও পদ্ম ফুলের জন্ম হয়।ছাঁইয়ের ভেতরেও সোনা মেলে। এমন একটি উজ্জ্বল উদাহরণ হলো সিরাজগঞ্জ কাজিপুর উপজেলার দূর্গম চরাঞ্চলের যমুনা নদী বেষ্টিত নাটুয়ারপাড়া ইউনিয়নের রেহাই শুরিবেড় গ্রামের কৃষক পরিবারের মেধাবী কন্যা মোছাঃবিউটি খাতুন।

টানাটানির সংসারে থেকে কোনমতে পড়াশোনা চালিয়েছেন তিনি।বাবা হাবিবুর রহমান একজন কৃষক।মা গৃহিনী।সব মিলিয়ে ছয় জনের সংসারে,অভাব ওদের নিত্যসঙ্গী।

ভাত জোগানোই যেখানে কঠিন,সেখানে কন্যা সন্তানের পড়ালেখা করা হয়তো কিছুটা বিলাসিতাই। তুবও সেই বিলাসিতা করে পড়াশোনা চালিয়ে গেছেন বিউটি। এবার তিনি ঢাকা বিশ্ববিদ্যালয়ে চান্স পেয়ে সমস্ত গ্রামের মুখ উজ্জ্বল ও আলোকিত করেছেন।তার জীবন বৃত্তান্তের তথ্যে জানা যায়, অভাবী কৃষক পরিবারের এই মেধাবী ছাত্রীর জন্ম ২০০০ সালের ১২ মার্চে। প্রচন্ড ইচ্ছা ও মেধা শক্তিকে কাজে লাগিয়ে মোছাঃ বিউটি খাতুন ঘোড়াগাছা উচ্চ বিদ্যালয় থেকে ২০১৬ সালে এসএসসি,নাটুয়ারপাড়া ডিগ্রী কলেজ থেকে ২০১৮ সালে এইচএসসিতে জিপিএ-৫ পেয়ে পাস করে।

তার ইচ্ছা ও ভবিষ্যৎ পরিকল্পনা বিসিএস ক্যাডার হওয়ার। তিনি সবার দোয়া প্রার্থী।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here