হাসপাতাল বানাবেন ইলিয়াস কাঞ্চন

[ad_1]

জনপ্রিয় অভিনেতা ও নির্মাতা ইলিয়াস কাঞ্চনের ঢাকা শহরে নিজের জমি নেই বললেই চলে। থাকার মধ্যে আশুলিয়ার এক টুকরো জমি আছে এই অভিনেতার। আর সেখানেই তিনি নান্দনিক বাড়ি না বানিয়ে হাসপাতাল বানানোর ঘোষণা দিয়েছেন। যেখানে সেবা দেওয়া হবে অসহায় মানুষকে। এরই মধ্যে হাসপাতাল নির্মাণের প্রক্রিয়াও শুরু হয়ে গেছে বলে জানিয়েছেন ইলিয়াস কাঞ্চন।

ইলিয়াস কাঞ্চন বলেন,‘ আশুলিয়াতে হাসপাতাল করতে যাচ্ছি। আমার একটি মাত্র জমি, সেখানে আমি হাসপাতাল করবো। আমার যা আছে তাই দিয়েই হাসপাতালের কাজ শুরু হয়েছে। এর মধ্যেই ৬ তলার প্ল্যান পাশ হয়েছে। অনেক সহযোগিতা করেছেন ইঞ্জিনিয়ার স্বপন ভাই। আমি আমার স্বপ্ন পূরণ করে চলেছি। যতদিন বেঁচে থাকবো মানুষের সেবা করে যাবো। এটাই আমার স্বপ্ন ও কাজ।’

চিত্র নায়ক ইলিয়াস কাঞ্চন এ বছর একুশে পদক পেয়েছেন। তবে এই পদক তিনি চলচ্চিত্রের মানুষ হিসেবে নয় সমাজসেবায় বিশেষ অবদানের জন্য পেয়েছেন। ভাষা আন্দোলনে নিহত শহীদদের স্মৃতির প্রতি শ্রদ্ধা জানিয়ে বিশিষ্ট নাগরিকদের একুশে পদকে ভূষিত করা হয় প্রতিবছর। গত ২০ ফেব্রুয়ারি ওসমানী স্মৃতি মিলনায়তনে কাঞ্চনের হাতে একুশে পদক তুলে দেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

উল্লেখ্য, ১৯৯৩ সালের ২২ অক্টোবর। মর্মান্তিক সড়ক দুর্ঘটনায় ইলিয়াস কাঞ্চনের স্ত্রী জাহানারা কাঞ্চনের মৃত্যু হয়। প্রিয়তমা স্ত্রীর মৃত্যুতে তিনি ভেঙ্গে না পড়ে শোককে শক্তিতে পরিণত করেন। সড়ক দুর্ঘটনা রোধে জীবনের বাকি দিনগুলো কাজ করার প্রতিজ্ঞা করেন। আর কেউ যেন তাঁর মতো ভুক্তভোগী না হন সেজন্য প্রতিষ্ঠা করেন নিরাপদ সড়ক চাই (নিসচা) নামের একটি সংগঠন। দীর্ঘ দিন থেকেই ‘নিরাপদ সড়ক চাই’ আন্দোলন করে আসছেন ইলিয়াস কাঞ্চন। আর এই কাজই পর্দার নায়ককে বাস্তবের নায়ক বানিয়েছে।

[ad_2]

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here