Saturday, October 16, 2021
Homeঅন্যান্যহোম কোয়ারেন্টাইন ও সরকারী নির্দেশ না মানায় ময়মনসিংহে ভ্রাম্যমাণ আদালতে ২৪১ জনের...

হোম কোয়ারেন্টাইন ও সরকারী নির্দেশ না মানায় ময়মনসিংহে ভ্রাম্যমাণ আদালতে ২৪১ জনের দন্ড জরিমাণা

এম এ আজিজ, স্টাফ রিপোর্টার, ময়মনসিংহ

করোনা ভাইরাস সংক্রমণরোধ হোম কোয়ারেন্টাইন না মানা এবং সরকারী নির্দেশ অমান্য করায় ময়মনসিংহ জেলা প্রশাসনের ভ্রাম্যমাণ আদালত ২শত ৪১টি মামলা করেছে। এ সময় ২৪১জনকে দন্ড প্রদান করে আদালত। আদালত ৫শত ১৯টি অভিযান পরিচালনা করে ৭ লাখ ৮৫ হাজার ৭৮০ টাকা জরিমাণা আদায় করে। গত ২১ মার্চ থেকে ২৯ মার্চ পর্যন্ত ময়মনসিংহ বিভাগীয় নগরীসহ ময়মনসিংহের বিভিন্ন উপজেলায় এই অভিযান পরিচালিত হয়।

সারাবিশ্বে করোনা ভাইরাস মহামারি আকার ধারণ করেছে। থমকে দাড়িয়েছে বিশ্ব এবং বিশ্ব নেতৃত্ব। এক দেশের সাথে আরেক দেশের সকল প্রকার যোগাযোগ বন্ধ করে দেয়া হয়েছে। অনেক দেশেই করোনা ভাইরাস সংক্রমণ রোধ করতে লকডাউন চলছে। পার্শ্ববর্তী ভারতে চলছে লকডাউন।

বাংলাদেশে ১০ দিনের সরকারী ছুটির পাশপাশি সকল প্রকার যানবাহন, লঞ্চ, বিমান বন্ধ রয়েছে।
২৬ মার্চ থেকে আগামী ৪ এপ্রিল পর্যন্ত এই বন্ধ থাকবে। এ অবস্থায় করোনা ভাইরাস যাতে একজন থেকে আরেক জনে ছড়াতে না পারে সেই ল্েয সামাজিক দুরত্ব বজায় রেখে নিজ নিজ ঘরে অবস্থান করার নির্দেশনা দেয়া হয়েছে।

এছাড়া বিদেশফেরতদের নিজ ঘরে টানা ১৪ দিন অবস্থান (হোম কোয়ারেন্টাইন) করবেন। জনগণ যাতে সরকারী নির্দেশনা মান্য করে এবং কিদেশফেরতরা যাতে হোম কোয়ারেন্টাইন করে তা নিশ্চিত করতে জেলা প্রশাসকের নেতৃত্বে জেলা প্রশাসনের বিভিন্ন কর্মকর্তা, পুলিশ সুপারের নেতৃত্বে বিভিন্নস্তরের পুলিশ কর্মকর্তা ও সেনাবাহিনী মাঠে নেমে জনগণকে সচেতন করতে অবিরাম কাজ করছে। এর পরও যারা সরকারী নির্দেশ অমান্য করছেন এবং হোম কোয়ারেন্টাইন ছেড়ে বিদেশফেরতরা লোকালয়ে জনগণের সাথে মিলেমিশে ঘুরাফেরা করছেন, তাদেরকে নিজ ঘরে ফেরত নিতে জেলা প্রশাসন ভ্রাম্যমাণ আদলত পরিচালনা করে। জেলা প্রশাসনের নির্দেশে নির্বাহী ম্যাজিষ্ট্রেটগণ এই অভিযান পরিচালনা করেন।

এ সময় ৫শত ১৯টি অভিযানে ২শত ৪১টি মামলা হয়। মামলায় ২শত ৪১জনকে সাজা প্রদান করা হয়। এ সময় ভ্রাম্যমাণ আদালত ৭ লাখ ৮৫ হাজার ৭৮০ টাকা জরিমাণা আদায় করে। অতিরিক্ত জেলা ম্যাজিষ্ট্রেট আয়শা হক আরো জানান, ভ্রাম্যমাণ আদালতের এই অভিযান অব্যাহত থাকবে।

RELATED ARTICLES

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

- Advertisment -

Most Popular

Recent Comments