২১ ফেব্রুয়ারির নাটক ‘এলার ফাল্গুন’

[ad_1]

ভাষা আন্দোলনের মাস ২১ শে ফেব্রুয়ারিকে সামনে রেখে নাহিদ আহমেদ পিয়াল নিয়ে আনছেন নাটক ‘এলার ফাল্গুন’। তিনি নিজেই এটি রচনা ও পরিচালনা করবেন। আর এই নাটকটিতে অভিনয় করেছেন মাজনুন মিজান, মৌসুমী হামিদ, শামস সুমন, ওয়াহিদা মল্লিক জলি, দীপা খন্দকার প্রমুখ।

নাটকে দেখা যায় এলা সামান্য লেখালেখি করে। বইমেলায় এবার একটি সাহিত্য পত্রিকায় তার একটা লেখা ছাপা হয়েছে। মেলার মাসে সে প্রতিবছরই ঢাকায় আসে। এবার তার পরিচয় হয় শরতের সঙ্গে। শরত একজন পুস্তক প্রকাশক। পড়াশোনা শেষ করে সে একটি প্রকাশনা সংস্থা খুলেছে। একটি বইয়ের দোকানও আছে তার। এলার সঙ্গে শরতের পরিচয় হয়। শরত এবার একুশের বইমেলায় একটি ‘একুশের কবিতা সংকলন’ প্রকাশ করবে। এলা খুব আগ্রহ দেখায় এই সংকলনটির সঙ্গে যুক্ত হতে। শরত তাকে দায়িত্ব দেয় কবিতা বাছাই করার। একুশের সংকলন প্রকাশ করার কাজে আত্মনিয়োগ করে এলা।

শরত জানতে পারে এলার পরিবার সম্পর্কে। একজন ভাষাসৈনিকের জীবনাদর্শের আলোয় বেড়ে উঠেছে এলা। তিনি এলার দাদু। এলার কাছ থেকে তার দাদুর জীবনের গল্প শুনতে শুনতে শরত যেন নতুন করে আবিষ্কার করে এলাকে। এলাও অনুভব করে শরতের মত এমনই একজনকে খুঁজছিল সে আগামীর পথে এগিয়ে যাবার সঙ্গী বা বন্ধু হিসেবে।

উল্লেখ্য, ২১ ফেব্রুয়ারির বিশেষ এই নাটকটি প্রচারিত হবে ২১ ফেব্রুয়ারি বুধবার রাত ৭টা ৪৫ মিনিটে দেশ টিভিতে।

[ad_2]

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here