খল অভিনেতা হিসেবেই বেশি জনপ্রিয় মিশা সওদাগর, আজকের ‘হ্যালো… বিভাগে কথা বলেছেন তিনি

নিজস্ব প্রতিবেদক :

0
53

খল অভিনেতা হিসেবেই বেশি জনপ্রিয় মিশা সওদাগর। বেশ কিছুদিন আমেরিকায় অবস্থান করার পর সম্প্রতি দেশে এসে আবারও শুটিং শুরু করেছেন। চলচ্চিত্র শিল্পী সমিতির সভাপতির দায়িত্বও পালন করছেন।

চলতি সপ্তাহে তার অভিনীত ‘অবতার’ নামে একটি ছবি মুক্তি পেয়েছে। এ ছবি, অভিনয় নিয়ে বর্তমান ব্যস্ততা ও অন্যান্য প্রাসঙ্গিক বিষয় নিয়ে আজকের ‘হ্যালো… বিভাগে কথা বলেছেন তিনি

* যমুনা টাইমস: প্রায় এক মাস দেশের বাইরে ছিলেন। দেশে ফিরে কি শুটিং শুরু করেছেন?

** মিশা: হ্যাঁ। এখন বদিউল আলম খোকনের পরিচালনায় ‘আগুন’ ছবির শুটিং নিয়ে ব্যস্ত আছি। এ ছবিতে আমি কেন্দ্রীয় একটি চরিত্রে অভিনয় করছি। ছবির গল্প দর্শকের পছন্দ হবে বলে মনে হচ্ছে। এরই মধ্যে এ ছবির শুটিং অনেক দূর এগিয়েছে।

* যমুনা টাইমস: অন্যান্য ছবিতে অভিনয়ের খবর কী?

** মিশা: বর্তমানে কয়েকটি ছবির কাজ হাতে আছে। এগুলো হল কাজী হায়াতের পরিচালনায় ‘বীর’, রাজু চৌধুরীর ‘লোভী’, গাজী জাহাঙ্গীরের ‘প্রেমের বাঁধন’, এ রাহিমের ‘শান’, রাহুলের ‘বেপরোয়া’, বদিউল আলম খোকনের ‘হারজিৎ’, অনন্ত জলিলের ‘দিন : দ্য ডে’ উল্লেখযোগ্য।

*  যমুনা টাইমস: আপনার অভিনীত ‘অবতার’ ছবিটি মুক্তি পেয়েছে। এর জন্য কেমন সাড়া পাচ্ছেন?

** মিশা: মুক্তির প্রথম দিন থেকেই ছবিটি নাকি ভালোই চলছে। শুটিংয়ের ব্যস্ততার জন্য এ ছবির প্রচারণায় যেতে পারিনি। তবে পরিচালক নবাগত হলেও খুবই আন্তরিকভাবে ছবিটি নির্মাণ করেছেন। আশা করি তিনি সফলও হবেন।

যমুনা টাইমস: অভিনয় ক্যারিয়ারের এ পর্যায়ে এসে নিজের অভিনয় নিয়ে আত্মোপলব্ধি কী?

** মিশা: প্রত্যাশার চেয়েও বেশিই পেয়েছি। তবে আমি মনে করি, আমাকে নিয়ে আরও এক্সপেরিমেন্টাল কাজ হওয়া উচিত। কারও প্রতি আমার কোনো অভিযোগ নেই। তবে ভিন্নধর্মী কিছু চরিত্রে অভিনয়ের ক্ষুধা এখনও আছে। আমার মনে হচ্ছে কাজী হায়াতের ‘বীর’ ছবিতে একটি ব্যতিক্রমধর্মী চরিত্রে অভিনয় করছি। এ চরিত্রটির মাধ্যমে দর্শক আমাকে নতুনভাবে দেখতে পাবেন।

*  যমুনা টাইমস: পর্দায় মন্দ মানুষের চরিত্রে দেখা গেলেও বাস্তব জীবনে তার বিপরীতে থাকেন। এ নিয়ে কোনো বিড়ম্বনা পোহাতে হয় কি?

** মিশা: ছবির দর্শকের মধ্যে এ নিয়ে ব্যাপক আগ্রহ দেখি। ব্যক্তিগত কাজে যখন বিভিন্ন জায়গায় যাই তখন সাধারণ মানুষের মুখোমুখি হয়ে কিছু বিড়ম্বনায় তো পড়তেই হয়। অনেকেই মনে করেন, ছবিতে যেভাবে আমাকে দেখা যায়, আমি মনে হয় বাস্তবেও তা-ই। তবে আমার সঙ্গে দর্শক যখন সরাসরি কথা বলেন তখন তাদের সেই ভুল ভাঙে। আমি সহজ-সরল জীবনযাপনে অভ্যস্ত একজন মানুষ।

*  যমুনা টাইমস: চলচ্চিত্র শিল্পী সমিতির নির্বাচন কবে অনুষ্ঠিত হবে? আপনি কি এবারও প্রতিদ্বন্দ্বিতা করবেন?

** মিশা: আশা করছি আগামী সপ্তাহে নির্বাচনের তারিখ ঘোষণা করব। এ নিয়ে প্রায় প্রতিদিনই কাজ করছি। এরই মধ্যে প্রস্তুতির অনেকটাই সম্পন্ন হয়েছে। আগামী মাসে নির্বাচন সম্পন্ন করার প্রাথমিক একটি পরিকল্পনা ধরে কাজ করে যাচ্ছি। আর আমি নির্বাচনে অংশগ্রহণ করব কী করব না, এ নিয়ে এখনই কোনো সিদ্ধান্তে আসিনি। ভোটাররা যদি উৎসাহ দেন তাহলে নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতার বিষয়টি নিয়ে ভাবব।

যমুনা টাইমস: নির্বাচন বিলম্বিত হওয়ার কারণ কী?

** মিশা: নির্বাচন বিলম্ব করিনি। আগস্ট মাসেই নির্বাচন সম্পন্ন করার পরিকল্পনা ছিল। তবে এ মাসটি শোকের মাস। তাই আমরা চিন্তা করেছি অন্তত শোকের মাসটিতে আমরা কোনো কর্মসূচি না নিই। নির্বাচনের কারণে ব্যাপক আনন্দ আয়োজন হয়ে থাকে। শোকের মাসে এ ধরনের আয়োজন থেকে বিরত থাকা এবং জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতি সম্মান জানিয়েই নির্বাচন পরিকল্পনা নতুন করে সাজানোর চেষ্টা করছি।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here